৭ টি সহজ পদ্ধতিতে গুগল থেকে টাকা আয় করুন

Share:
আপনি যদি গুগলে সার্চ করে থাকেন কিভাবে গুগল থেকে আয় কারা যায় তবে আপনি সঠিক জায়গায় এসেছেন আজ আমরা এখানে জানবো google থেকে টাকা ইনকাম করার পদ্ধতি।

এখন ইন্টারনেট অনেক ফাস্ট হওয়ায় অনলাই বহু মানুষ টাকা আয় করছেন আপনিও যদি শুনে থাকেন গুগল থেকে টাকা ইনকাম এর কথা তবে আপনি ঠিক শুনেছেন। google থেকে টাকা ইনকাম করা যায়।

এখন আপনি হয়তো ভাবছেন কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায় আপনাকে বলি গুগল থেকে আয় করার অনেক পদ্ধতি রয়েছে। এক কথায় বলতে পারেন গুগলে চাকরি করার মতো কাজ আপনি এখানে পেয়ে যাবেন।

এখন আপনার মনে হতে পারে আমি পাগল নাতো গুগলে চাকরি আজ্ঞে হ্যা আপনিও যখন গুগলের কাজের কথা গুলো জানবেন আপনিও অবাক হবেন আসুন জেনেনিই গুগল থেকে আয় করার উপায়।

আমাদের আরও কনটেন্ট পড়ুন

কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়?

যেমনটা ওপরে বল্লাম গুগলে টাকা আয় করার অনেক গুলো উপায় রয়েছে তার মধ্যে কিছু সহজ উপায় আর কিছু একটু কঠিন এখন আপনাকে সিলেক্ট করতে হবে আপনি কোন কাজটি করতে পারবেন।

হুম এখানে কাজ একটু করতে হবে তবেই আপনি google থেকে ইনকাম করতে পারবেন। যারা ফেসবুক করে, ভিডিও দেখে গান শুনে বা গেম খেলে অযোথা সময় নষ্ট করছেন তাদের জন্য অনলাইন ইমকাম করার সেরা উপায়

এছাড়াও স্টুডেন্টস দের জন্য ভাল কাজ দিনে ২ ঘন্টাও যদি এখানে ব্যায় করে তারা নিজেদের টিউশন খরচা তুলে নিতে পারে। বাড়ির মহিলারাও এই কাজ করে গুগল থেকে টাকা ইমকাম করতে পারেন। আসুন জেনেনিই কি সেই কাজ যার মাধ্যমে গুগল আমাদের টাকা দেবে।
  • blogging করে টাকা আয়।
  • youtube থেকে টাকা আয়।
  • গুগল adsense থেকে টাকা আয়।
  • গুগল admob থেকে টাকা আয়। 
  • গুগল Adword থেকে টাকা আয়। 
  • গুগল পে "Gpay" এপস থকে টাকা আয়। 
  • google opinion rewards থেকে টাকা আয়। 
কিভাবে গুগল থেকে টাকা আয় করা যায়?
গুগল থেকে টাকা আয়

ব্লগিং করে কিভাবে আয় করা যায়

গুগল থেকে ভাল মানের টাকা আয় করার সবচেয়ে সহজ উপায় ব্লগিং করে আয় যদি আপনার না জানা থাকে ব্লগিং কি তবে এই পোস্টটা দেখতে পারেন। ব্লগিং হলো গুগলের এমন একটা সার্ভিস যেখানে আপনি লেখালিখি করে গুগল থেকে টাকা ইনকাম করতে পারেন।

ব্লগিং আপনি যেকোন বিষয় নিয়ে শুরু করতে পারেন। যেকোন ভাষায় ব্লগিং করা যায় আপনি মনপ করলে বাংলায়ও ব্লগিং শুরু করতে পারেন। এখানে আপনি যাকিছু লিখবেন সেটা বিশ্বের যেকোন মানুষ গুগলে সার্চ করলে খুঁজে পাবে।

এবার যদি আপনার মনে হয় ব্লগিং করে কতো টাকা আয় করা যায় তবে বলবো সেটা আপনার ব্লগের লেখার ওপর নির্ভর করে। আপনি যতো ভালো আর যতো বেশি ব্লগে লিখতে পারবেন ততোই বেশি গুগল থেকে অনলাইম ইনকাম করতে পারবেন।

শুধু গুগল থেকে না আপনি ব্লগিং করে নিজের প্রডাক্ট ও সেল করে টাকা আয় করতে পারেন অথবা Amazon, Flipkart এর মতো বড়ো কম্পানি থেকেও Affiliate marketing করে টাকা আয় করতে পারেন। এছাড়াও গুগল এডসেন্স থেকেও ব্লগিং করে আয় করতে পারেন। ব্লগিং করে আয় করতে নিচের স্টেপ ফলো করুন।
  1. blogger.com থেকে একটি ব্লগ তৈরি করুন।
  2. ব্লগের জন্য সুন্দর নাম রাখুন।
  3. ব্লগের জন্য ডোমেইন সিলেক্ট করুন।
  4. ব্লগ সাইট Google Search Console এ সাবমিট করুন।
  5. ব্লগের জন্য জরুরি পেজ গুলো তৈরি করুন।
  6. ব্লগে আর্টিকেল লেখা শুরু করুন। 
  7. যখন আপনার ব্লগে ভিজিটর আসা শুরু করবে আপনার ব্লগ google adsense এর সাথে জুরে দিন।
  8. যখন 100$ হয়ে যাবে bank এর মাধ্যমে টাকা তুলে নিতে পারবেন।
ব্লগিং করে কিভাবে আয় করা যায়
ব্লগিং করে টাকা আয়

ইউটিউব থেকে কিভাবে টাকা আয় করবো?

ইউটিউব হলো গুগলের দ্বিতীয় সবচেয়ে বড়ো ভিডিও শেয়ারিং প্লাটফর্ম যেখানে আপনি সব রকমের ভিডিও খুঁজে পাবেন।।আপনি যদি ভিডিও বানাতে পারেন তবে এখান থেকে অনেক টাকা ইনকাম করতে পারবেন।

তবে ইউটিউবে ভিডিও আপলোড করার জন্য আপনার কাছে একটি জিমেইল ও একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে তবেই আপনি ইউটিউব থেকে টাকা আয় করতে পারবেন। যদি আপনার না জানা থাকে কিভাবে ইউটিউব চ্যানেল তৈরি করে তবে আমাদের এই পোস্টটা দেখতে পারেন।

ইউটিউবেও আপনি ব্লগের মতো কোন প্রডাক্ট সেল করতে পারেন ভিডিও তৈরি করে এছাড়াও আপনার ইউটিউব চ্যানেল যখন প্রপুলার হয়ে যাবে মানে যখন ১০০০ সাবস্ক্রাইবার হয়ে যাবে তখন আপনি আপনার চ্যানেল মনিটাইজ করে গুগল এডসেন্স থেকে টাকা আয় করতে পারেন।
  1. youtube.com থেকে একটি চ্যানেল তৈরি করুন।
  2. চ্যানেলের কভার ফটো পরিবর্তন করুন।
  3. ইউটিউবে ভিডিও আপলোড করুন।
  4. ভিডিও থাবন্যাল পরিবর্তন করুন।
  5. ইউটিউবে ১০০০ সাবস্ক্রাইবার করুন।
  6. যখন ৪ হাজার টাইম ভিউ করুন।
  7. চ্যানেল এডসেন্সের সাথে মনিটাইজ করুন।
  8. 100$ হয়ে গেলে bank এর মাধ্যমে টাকা তুলে নিন।
ইউটিউব থেকে কিভাবে টাকা আয় করবো?
ইউটিউব থেকে আয়

গুগল এডসেন্স থেকে কিভাবে টাকা ইনকাম করবো?

Ggoogle adsense গুগল দ্বারা পরিচালিত একটি ওয়েব এপ্লিকেশন। এর কাজ হলো কিছু এড ওয়েবসাইটে বা ইউটিউবে দেখানো যার জন্য গুগল আমাদের অ্যাডসেন্স থেকে টাকা আয় করার সুবিধা দেয়। টিভিতে আমরা কোন কিছু দেখলে যেমন মাঝে মাঝে এড দেখায় এডসেন্স ও তেমনি।

এডসেন্স থেকে আপনি টাকা আয় করতে হলে আপনার কাছে একটা ব্লগ অথবা ইউটিউব চ্যানেল থাকতে হবে এডসেন্স আপনার ব্লগে বা ইউটিউব ভিডিওতে তাদের এত্ড দেখাবে সেই এডে যখন কেউ ক্লিক করবে তার দরুন আপনাকে টাকা দেওয়া হবে।
  1. google adsense এর ওয়েবসাইটে যান।
  2. drop down মেনু থেকে sign up ক্লিক করুন।
  3. আপনার ব্লগ বা ইউটিউব চ্যানেল যুক্ত করুন।
  4. 10$ হয়ে গেলে আইডেন্টিটি ভেরিফাই করুন।
  5. এডসেন্স কোড ভেরিফাই করুন।
  6. ১০০ ডলার হয়ে গেলে টাকা তুলে নিন।
গুগল এডসেন্স থেকে কিভাবে টাকা ইনকাম করবো?
এডসেন্স থেকে আয়

গুগল Admob থেকে কিভাবে টাকা আয় করবো?

আপনার যদি জানা না থাকে এডমোব কি তবে আপনি এডমোব উইকিপিডিয়া দেখতে পারেন। তবে এখানে আমি বাংলা ভাষায় আপনাকে বোঝানোর চেষ্টা করবো। এডমোব একটি mobile advertising service যার কাজ হলো মোবাইলে এপসে এড দেখানো।

এডমোব এর প্রতিষ্ঠাতা Omar Hamoui পরবর্তী কালে ২০০৯-২০১০ সালে গুগল এটি 750 million দিয়ে কিনে নেই।  এডমোব এখন গুগলের mobile advertisements service. আপনার কাছে যদি আপনার তৈরি কোন মোবাইল এপস থাকে তবে তাইতে এডস দেখিয়ে গুগল থেকে টাকা আয় করতে পারেন।

এডসেন্স থেকে যেমন টাকা আয় করতে আমাদের কোন ইউটিউব চ্যানেল বা ব্লগের প্রয়োজন হয় এখান থেকেও টাকা আয় করতে অ্যাপস এর প্রয়োজন হয়। আমরা মোবাইলে কতো রকমের এপস ডাউনলোড করে থাকি যেমন calculator, calender, game etc আপনিও এইরকম একটি এপস তৈরি করে এডমোব এর সাথে যুক্ত করতে পারেন।

এখন যদি আপনার মনে হয় কিভাবে এপস তৈরি করবো আপনার কাছে কোন এপস না থাকলে এখানে আমি আপনাকে একটা ওয়েবসাইট দিচ্ছি appsgeyser যার সাহায্যে আপনি ৫০ টারও বেশি এপস ফ্রিতে বানাতে পারবেন। এটা একটা ভালো apps developer এখান থেকে সব রকমের এপস তৈরি করা যায়।

appsgeyser দ্বারা আপনি game, calculater এমনকি ব্রাউজারও তৈরি করতে পারবেন কোন ঝামেলা ছাড়া। তবে বিষয় হলো আপনার এপস যদি প্লেস্টোরে পাবলিশ না করেন খুব বেশি ইনস্টল হবেনা আর যতো বেশি মানুষ আপনার এপস ব্যাবহার করবে ততোটাই বেশি আপনি এপস তৈরি করে ইনকাম করতে পারবেন। 
  1. প্রথমে admob.com ওয়েবসাইটে যান।
  2. একটা একাউন্ট তৈরি করুন।
  3. add your first apps ক্লিক করুন।
  4. সার্চ বক্সে আপনার এপস এর নাম দিন। 
  5. play store এ এপস সাবমিট থাকলে yes/no সিলেক্ট করুন।
  6. এবার আপনার এপস আইকনের পাশে add ক্লিক করুন।
  7. add unit তৈরি করে আপনার এপসে যুক্ত করুন।
  8. এইভাবে এডমোব থেকে টাকা আয় করতে পারবেন।
গুগল aadmob থেকে কিভাবে টাকা ইনকাম করবো?
এডমোব থেকে টাকা আয়

গুগল Adword থেকে কিভাবে টাকা আয় করবো? 

 Google Adword হলো গুগলের এমন এক এপ্লিকেশন যার সাহায্যে আপনি এড দেখাতে পারেন বা কোন প্রডাক্ট বিক্রয় করতে পারেন। আপনি যখন কোন কিছু গুগলে সার্চ করেন তখন একটা জিনিষ খেয়াল করবেন একদম ওপরে প্রথম পাতায় ছোট করে ad বলে লেখা থাকে এগুলো গুগল এডমোব এড।

Google Adword ads এর মাধ্যমে আপনি যেকোন কিছু sale করতে পারেন বা আপনার ওয়েবসাইট কে গুগলের প্রথম পাতায় আনতে পারেন। এছাড়াও আপনি google keywords planners এর সাহায্যে ফ্রি কিওর্য়াড রিসার্চ করার সুবিধা পাবেন।

আপনার business কে প্রথম পেজে নিয়ে আসতে বা কিছু বিক্রয় করতে আপনি Google Adword এর সাহায্য নিতে পারেন তার জন্য adword সাইট থেকে একটা ফ্রি একাউন্ট তৈরি করে নিতে পারেন।

অবশ্য একাউন্ট তৈরি ফ্রি হলেও এড দেখানোর জন্য আপনাকে কিছু অর্থ ব্যায় করতে হবে। আর প্রয়োজন মনে করলে আপনি এদের সাথে ফোনেও যাগাযোগ করতে পারেন।
  1. Ggoogle Adword ওয়েবসাইটে যান।
  2. একটা ফ্রি একাউন্ট তৈরি করুন।
  3. keyword research করুন যাতে এড দেখাতে চান।
  4. Adword এর সাহায্যে ads চালু করুন।
  5. এইভাবে প্রডাক্ট সেল করে গুগল থেকে আয় করতে পারেন।
গুগল এডওয়ার্ড থেকে টাকা আয়
এডওয়ার্ড থেকে আয়

গুগল পে "Gpay" থেকে টাকা ইনকাম কিভাবে করবো?

Google Pay এপস দ্বারা আপনি অনেক বেশি টাকা উপার্জন করতে পারেন যার ডেভোলেপার গুগল নিজেই গুগল পে হচ্ছে একটি অনলাইম পেমেন্ট এপস। এই এপস যতো বেশি ব্যাবহার করবেন ততোটাই বেশি ইনকাম করতে পারবেন।

অনেকে হয়তো এখনো google pay apps "Gpay" এর সাথে পরিচয় হয়নি ভারতে যখন নোট বন্দি শুরু হয় তারপর থেকে এই এপস ব্যাবহারকারী অনেক বেশি হয়ে গেছে। আপনি যদি paypal, paytm, bhim এপসের নাম শুনে থাকেন বা ব্যাবহার করে থাকেন এটাও তেমনি upi payment service দিয়ে থাকে।

Gpay ব্যাবহার করার জন্য আপনাকে আপনার bank এর লিংক মোবাইল নাম্বার দ্বারা কানেক্ট করতে হবে। এখানে অনেক অফাী দেয় যেগুলো ব্যাবহার করে আপনি টাকা আয় করতে পারেন। আমার দেখা একজন এই এপস ব্যাবহার করে ১০ হাজার টাকা গুগল থেকে আয় করেছে।

Gpay ব্যাবহার করে আপনি mobile recharge, electric bil pay, upi payment ছাড়াও অনেক কিছু করতে পারবেন এছাড়া মোটামুটি ১৫০ টাকা balance transfer করলে আপনি catch card পেতে পারেন লটারির মতো তাইতে হাজার টাকাও থাকতে পারে আবার 0 ও পেতে পারেন।

গুগল পে এপস থেকে টাকা আয় করার সবথেকে ভাল পক্রিয়া এরা lucky friday সিলেক্ট করে যার মাধ্যমে আপনি ১ লাখ টাকাও পেয়ে যেতে পারেন এই পক্রিয়া অংশ গ্রহন করতে gpay account আছে এমন কাউকে ৫০০ টাকা এই এপস ব্যাবহার করে পাঠাতে হবে।

কোন টাকা ব্যায় না করেও আপনি এই এপস থেকে Reffer এর মাধ্যমে আপনার বন্ধুদের ইনভাইট করে ১০০ টাকা আয় করতে পারবেন। মাত্র একটা রেফার করলে google pay আপনাকে ৮৫ টাকা থেকে ২০০ টাকা পর্যন্ত দিতে পারে। ইনভাইট করলে আপনি কতো টাকা পাবেন সেটা আপনার হোম পেজে লেখা থাকবে। 
google pay এপস দিয়ে টাকা আয়
গুগল পে এপস দিয়ে আয়

google opinion rewards থেকে কিভাবে টাকা আয় করবো?

গুগল থেকে অনলাই টাকা ইনকাম করার সবথেকে সহজ কাজ google opinion rewards থেকে টাকা আয়। এই এপস এর নাম হয়তো আপনি নাও শুনতে পারেন কারণ খুব কম মানুষ এটা ব্যাবহার করে আর সব দেশে এটার প্রচলন নেই।

google opinion rewards আপনাকে সহজ কিছু survey দেবে যেমন আপনার প্রিয় সোশ্যাল সাইট কোনটি?  1. ফেসবুক, 2. টুইটার 3. ইন্সটাগ্রাম এছাড়াও অনেক সময় একটু কঠিন প্রশ্ন থাকে যার উত্তর দিলে আপনি ৩ টাকা থেকে ৩০ টাকা পর্যন্ত  পেতে পারেন।

google opinion rewards আমাদের ছোট ছোট  task পূরণ করার জন্য টাকা দিয়ে থাকলেও এই টাকা bank বা অন্য কোন মাধ্যমে তোলা যায় কি আমার জানা নেই তবে এই এপস থেকে ইনকাম করা টাকা দিয়ে আপনি প্লেস্টোর থেকে premium apps কিনতে পারবেন।
google opinion reward
google opinion reward

শেষ কথা "final word"

বন্ধুরা এই পোস্টের মাধ্যমে গুগল থেকে অনলাইম টাকা ইনকাম করার পদ্ধতি গুলো আপনাদের সাথে শেয়ার করলাম গুগল থেকে ইনকাম করার আরও অনেক উপায় রয়েছে তবে একটা পোস্টের মাধ্যমে সব গুলো বলা সম্ভব হলো না।

আপনার যদি এই পোস্টটি ভাল লেগে থাকে তবে বন্ধুদের সাথে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন। আর এই পোস্ট বিষয়ে কোন প্রশ্ন থাকলে নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন ধন্যবাদ। 

1 comment:

  1. Write a details post about Google Search Console.
    Love From Bangladesh.
    Dolan Kanti Barua

    ReplyDelete