এসসিও ফ্রেন্ডলি ব্লগার টেমপ্লেট কোথায় পাবেন

Share:
যদি আপনি আপনার ব্লগার টেমপ্লেট ডিজাইন করার কথা ভাবেন তবে এই পোস্টটি আপনার কাজে আসতে পারে। আজ আমরা আপনাদের সাথে এই পোস্টের মাধ্যমে শেয়ার করতে চলেছি ১০ টি বেস্ট ব্লগার থিম ডাউনলোড ওয়েবসাইট যেখান থেকে আপনি আপনার ব্লগের জন্য ফ্রি টেমপ্লেট নিতে পারবেন।

ব্লগ সাইটে আর্টিকেল লেখার পাশাপাশি যদি আপনার ব্লগার সাইট ডিজাইন ও সুন্দর হয় তবে সেটা আপনারও ভাল লাগবে আর আপনার ভিজিটরেরও। ব্লগের মূল সুন্দর্য থিমে তবে ব্লগের জন্য সুন্দর থিম বাছাই করার পাশাপাশি আমাদের প্রয়োজন seo friendly, mobile friendly আর first loading ব্লগার থিম।

এই সকল ওয়েবসাইট থেকে আপনি আপনার ব্লগের জন্য এসসিও ফ্রেন্ডলি ব্লগার টেমপ্লেট ফ্রি তে নিতে এবং ব্যবহার করতে পারবেন। প্রয়োজন পড়লে এখানে আপনি সার্চ বক্স ব্যবহার করে আপনার ব্লগের category অনুসারে থিম পছন্দও করতে পারেন। এখানে যেরকম টেমপ্লেট আপনি পাবেন নিচে তার বর্ননা দেওয়া হলো।
  • seo friendly blogger template 
  • mobile friendly blogger template 
  • first loadings blogger template 
  • menu bar ready blogger themes 
  • adsense ready blogger themes 
ব্লগার টেমপ্লেট
image credit flickr.com

ব্লগের জন্য ফ্রি টেমপ্লেট ডাউনলোডিং ওয়েবসাইট 

ব্লগার ডটকম সাইট আমাদের অনেক ব্লগার থিম দিয়ে থাকে কিন্তু সেগুলো আমাদের মনের মতো হয়না কারণ কোনটাই মেনুবার নেইতো কোনটা শেয়ার বটন নেই তাই আমাদের প্রয়োজন পড়ে সুন্দর দেখতে একটা ব্লগার থিম।

ব্লগার সাইটের থিম আমাদের পছন্দ না হলেও গুগল আমাদের এই পারমিশন দিয়ে থাকে আমরা নিজেদের মনের মতো ব্লগার টেমপ্লেট ব্যবহার করতে পারি। নিচে যেসকল ব্লগার থিম ডাউনলোড ওয়েবসাইট দেওয়া হলো। এখানের সব থিম আপনার পছন্দ হবে।
  • Gooyaabity templates
  • Sora Templates
  • newbloggertemplates
  • Theme Forest
  • Best Blogger Templates
  • BTemplate
  • My blogger themes
  • freshDesignweb
1. Gooyaabity templates :- এই সাইটের সকল টেমপ্লেট এসসিও ফ্রেন্ডলি আপনাকে শুধু থিম ডাউনলোড করে তাইতে মেটা ট্যাগ যুক্ত করতে হবে তাহলেই গুগল তাড়াতাড়ি আপনার ব্লগ সার্চইঞ্জিনে দেখাতে শুরু করে দেব। প্রায় সকল ব্লগার তাদের ব্লগের থিম এখান থেকেই ডাউনলোড করে থাকেন কারণ এই সাইট গুগলের ফাস্ট পেজে সো করে।

2. Sora Templates :- এই সাইটের নাম শোনেনি এমন কোন ব্লগার নেই হয়তো কারণ এখানেও নতুন ডিজাইন, এসসিও ফ্রেন্ডলি, মোবাইল ফেন্ডলি এবং ফাস্ট লোডিং ব্লগার থিম ডাউনলোড করতে পারবেন।

3. Newbloggertemplates :- এখনেও ২০১৫ সালের সুন্দর ডিজাইন টেমপ্লেট আপনি পেয়ে যাবেন।এদের সব টেমপ্লেট গুলোয় প্রায় সোশ্যাল শেয়ার বটন রয়েছে শুধু আপনাকে seo ready, mobile responsible দেখে ডাউনলোড করতে হবে।

4. Theme Forest :- এখান থেকে আপনি ফ্রি টেমপ্লেট এর পাশাপাশি প্রিমিয়াম টেমপ্লেটও পেয়ে যাবেন ভালো জিনিস সহজে কেউ ফ্রি দিতে চায়না তবে আপনি যদি টাকা খরচ করে টেমপ্লেট কিনতে চান এই সাইটটা আপনার জন্য বেস্ট হতে পারে কারণ অন্য সাইটের তুলনায় এদের টেমপ্লেট এর দাম কম। এখান থেকে আপনি ওয়াডপ্রেসের জন্যও টেমপ্লেট পেয়ে যাবেন।

5. Best Blogger Templates :- আপনি যদি ফাস্ট লোডিং ব্লগার থিম নিতে চান তবে এই সাইটে যেতে পারেন। এখানের সমস্ত টেমপ্লেট ফাস্ট লোডিং আর আপনার ব্লগ সাইট যতো তাড়াতাড়ি খুলবে ভিজিটরের পাশাপাশি আপনারও ভাল লাগবে।

6. BTemplate :- আপনি যদি আমার মতো সিম্পল ব্লগার থিম পছন্দ করেন তবে এই সাইট থেকে ঘুরে আসুন। এখানের সমস্ত টেমপ্লেট একদম সিম্পল আর ফাস্ট লোডিং।

7. My blogger themes :- যদি আপনি আপনার ব্লগার সাইট ডিজাইন করতে চান তবে এই সাইট থোকে ঘুরে আসতে পারেন। এই সাইটের টেমপ্লেটে সাইডবারে আপনি 3 coulum, 4 coulum gadgets পেয়ে যাবেন।

8. freshDesignweb :- এখান থেকে আপনি ব্লগার বা ওয়াডপ্রেস ওয়েবসাইটের জন্য ফ্রি এবং প্রিমিয়াম টেমপ্লেট আপনার ব্লগের Category অনুযায়ী পেয়ে যাবেন।
জিমেইল আইডি খোলার নিয়ম
গুগল থেকে টাকা আয় করার সহজ উপায়

ব্লগের থিম/টেমপ্লেট কিভাবে পরিবর্তন করবো? 

যদি আপনি ব্লগার সাইটের কোন থিম ব্যবহার করেন তবে খুব সহজেই আপনার থিম পরিবর্তন করতে পারবেন। কিন্তু যদি আপনি ওপরের কোন সাইট থেকে থিম ডাউনলোড করেন তবে সেটা Rar ফাইলে থাকে তাকে xml ফাইলে পরিবর্তন করতে আপনি প্লেস্টোর থেকে Rar এপসটি ডাউনলোড করে নিতে পারেন। 

ব্লগস্পট ব্লগের থিম বা টেমপ্লেট আপলোড করা খুব সহজ কিন্তু এমন অনেক ব্লগার থিম আছে যেগুলো এডিট করলে ব্লগ রিডাইরেক্ট বা অন্য কোন সমস্যা হতে পারে তাই ব্লগের Backup আগে থেকে নিয়ে নেবেন। 
  1. প্রথমে blogger.com সাইটে যান।
  2. হোম পেজ থেকে Theme ক্লিক করুন। 
  3. এবার Backup/Restore এ ক্লিক করুন। 
  4. এবার Choose file ক্লিক করুন। 
  5. এবার আপনার মেমোরি থেকে xml theme সিলেক্ট করুন।
  6. এবার Upload বটনে ক্লিক করুন। 

শেষ কথা 'final word'

বন্ধুরা আজকে আমরা এই পোস্টের মাধ্যমে জানলাম ব্লগের জন্য সুন্দর ডিজাইন টেমপ্লেট কোথা থেকে ডাউনলোড করা যায় এবং ব্লগস্পট ব্লগে কিভাবে থিম আপলোড করে। 

আশা করি আজকের পোস্টটি আপনার ভাল লেগেছে ব্লগিং বিষয় নিয়ে এমন আরও পোস্ট পেতে নিচে কমেন্ট করবেন। আর যদি আমাদের পোস্ট আপনার পছন্দ হয় তবে সকলের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার চেষ্টা করবেন ধন্যবাদ।

আমাদের আরও কনটেন্ট পড়ুন

No comments