ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড কিভাবে যুক্ত করবো

Share:
আপনি কি আপনার ফেসবুক প্রোফাইল পিকচার লক করতে চায়ছেন Facebook Profile Picture Guard ব্যবহার করে তবে এই পোস্টটি আপনার জন্য। ফেসবুক আইডি সিকিউরিটি রাখতে ফেসবুক আমাদের অনেক সুবিধা দিয়ে থাকে যেমন ফেসবুকে নাম্বার, ইমেইল, বন্ধুদের তালিকা, টাইমলাইন ইত্যাদি গোপন রাখতে অপশন দেয়।

ঠিক একিই ভাবে আপনার ফেসবুক ছবি যাতে অন্য কেউ ব্যবহার না করতে পারে এই চিন্তা করে ফেসবুক একটা নতুন ফিচারস যোগ করেছে ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড। আপনি যদি চান আপনার ছবি যাতে কেউ ব্যবহার করতে না পারে বা ডাউনলোড করতে না পারে তবে আপনার প্রোফাইল ছবি লক করতে নিচের স্টেপ ফলো করুন।
Safe your facebook images 

ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড ব্যবহারের সুবিধা 

আমরা এর আগে আপনাদের সাথে শেয়ার করেছিলাম সম্পূর্ণ ফেসবুক প্রোফাইল লক কিভাবে করতে হয়। আপনি যদি আপনার ফেসবুক প্রোফাইল লক করেন সেক্ষেত্রে কেউ আপনার প্রোফাইল about ছাড়া কিছুই দেখতে পাবে না। কিন্তু আপনি যদি আপনার ফেসবুক ছবি যাতে বন্ধু ছাড়া আর কেউ দেখতে বা ডাউনলোড, শেয়ার করতে না পারে তার জন্য প্রোফাইল পিকচার গার্ড ব্যবহার করতে পারেন।
Facebook profile picture guard
Facebook profile picture guard
  • বন্ধু ছাড়া কেউ আপনার সম্পূর্ণ ছবি দেখতে পাবে না।
  • আপনার প্রোফাইল ছবি কেউ ডাউনলোড করতে পারবে না।
  • আপনার ছবি শেয়ার বা ম্যাসেজ করা যাবে না।

ফেসবুক প্রোফাইল পিকচার গার্ড কিভাবে যুক্ত করবেন

ফেসবুক প্রোফাইল ছবি lock বা প্রোফাইল পিকচার গার্ড যুক্ত করা খুব সহজ যেকেউ এটা করতে পারবে। যদি আপনি আপনার ফেসবুকের ছবি সুরক্ষিত রাখতে চান তবে Facebook profile picture guard ব্যবহার করতে পারেন। 

Step 1: Go to Facebook
প্রথমে আপনার মোবাইল ব্রাউজারে অথবা ফেসবুক এপসসে ফেসবুক আইডিটি লগইন করুন। 

Step 2: Click on your profile 
এবার আপনার ফেসবুক প্রোফাইলে যান আর ডানদিক থেকে 3 dot ক্লিক করুন।

Step 3: Turn On The Profile Picture Guard 
আপনার প্রোফাইল পিকচার Lock করতে এখানে ক্লিক করুন। 

Step 4: Click On Next Button
এখানে আপনাকে দেখাবে প্রোফাইল পিকচার গাড ব্যবহার করলে কি কি সুবিধা ও অসুবিধা হতে পারে। এবার "Next" বটনে ক্লিক করুন।

Step 5: Save Your Profile Picture  Guard 
এবার "Save" বটনে ক্লিক করলে আপনার প্রোফাইল পিকচার গার্ড budget দেখাবে। (নোট- যারা আপনার Friend list এ নেই এটা শুধু তারাই দেখতে পাবে।)

শেষ কথা "final word"

অনেকেই চিন্তিত থাকেন ফেসবুকে ছবি আপলোড করলে কি হবে, যদি আমার ছবি চুরি হয়ে যায় তাদের জন্য একটি পোস্টটি হেল্পফুল হতে পারে তারা তাদের ফেসবুক প্রোফাইল ছবিতে profile picture guard ব্যাবহহার করতে পারেন। এই পোস্টের বিষয় কিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আর পোস্টটি ভালো লাগলে শেয়ার করতে পারেন ধন্যবাদ। 

No comments