কিভাবে ইউটিউব চ্যানেল ডিলিট বা বন্ধ করতে হয়

Share:
আপনি কি আপনার ইউটিউব চ্যানেলটি ডিলিট করতে চায়ছেন? আপনার  উত্তর যদি হ্যাঁ হয় তবে আপনি সঠিক জায়গায় এসেছেন। এখানে আজ আমরা এই পোস্টের মাধ্যমে জানবো কিভাবে ইউটিউব চ্যানেল ডিলিট বা বন্ধ করা যায়।

ইউটিউব বিশ্বের সবচেয়ে বড়ো ভিডিও শেয়ারিং সোশ্যাল সাইট। ইউটিউব চ্যানেল তৈরি করার মতো ডিলিট করাও খুব সহজ। আপনার পছন্দের সমস্ত ভিডিও যেমন কাটুন, মুভি, রেসিপি, নিউজ ইত্যাদি সমস্ত ভিডিও এখানে আপনি অনলাইন এবং অফলাইনে দেখতে পারবেন।

আপনি  যদি আপনার কোন YouTube Channel Delete করতে চান তবে এই পোস্টটি আপনার কাজে আসতে পারে। ইউটিউব চ্যানেল ডিলিট করার অনেক কারণ হতে পারে যেমন জিমেইল ভুলে গেছেন অথবা অনেক গুলো চ্যানেল তৈরি করে ফেলেছেন তার মধ্যে যেগুলো ব্যবহার করেন না সেটি ডিলিট করতে চায়ছেন।
ইউটিউব চ্যানেল  ডিলিট করার নিয়ম
ইউটিউব চ্যানেল  ডিলিট করার নিয়ম

কিভাবে ইউটিউব চ্যানেল ডিলিট করবো 

আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলটি চিরকালের জন্য মুছে ফেলতে চান তবে নিচের স্টেপটি ফলো করুন। মনে রাখবেন আপনার ইউটিউব চ্যানেল ডিলিট করলে সমস্ত ভিডিও ডিলিট হয়ে যাবে আর আপনার ভালো ইউটিউব সাবস্ক্রাইব থাকলে সেটি বিক্রিও করতে পারেন অথবা চ্যানেলের নাম পরিবর্তন করতে পারেন। 

Step 1: Go to  YouTube website 

প্রথমে আপনার মোবাইল ব্রাউজার অথবা কম্পিউটার দিয়ে YouTube ওয়েবসাইটে যান আর ওপর থেকে "Sign In" বটনে ক্লিক করে লগইন করুন।

Step 2: Tap on profile icon

ইউটিউবে লগইন হওয়ার পরে ওপর থেকে আপনার প্রোফাইল ছবিতে অথবা আইকনে ক্লিক করুন।

Step 3: Click on Settings

প্রোফাইল আইকনে ক্লিক করলে অনেক গুলো অপশন দেখতে পাবেন এখান থেকে "Settings" ক্লিক করুন।  

Step 4: Tap on Delete channel 

সেটিংস এ যাবার পরে অনেক গুলো অপশন আসবে তার মধ্যে একদম নিচে গিয়ে "Advance Settings" ক্লিক করলেই "Delete Channel" অপশন পাবেন এখানে ক্লিক করুন।



Step 5: Enter your password 

এখন সিকিউরিটির জন্য ইউটিউব থেকে আপনাকে আবার লগইন করতে বলা হবে তাই পুনরায় আপনার পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

Step 6: Select option 

আবার পাসওয়ার্ড দিয়ে লগইন করার পর দুটো অপশন পাবেন।

  • I want to hide my content 
  • I want to permanently delete my content 

আপনার চ্যানেল "Hide" অথবা "Delete" করার। যদি আপনি পারমেন্টলি ডিলিট করতে চান তবে নিচের অপশনে ক্লিক করুন।
Step 7: Tap on Delete my content 
আপনার চ্যানেল ডিলিট করলে কি কি ডিলিট হবে সেগুলো এখানে দেখতে পাবেন টিক মার্ক দিয়ে "Delete My Content" বটনে ক্লিক করলেই আপনার চ্যানেলটি ডিলিট হয়ে যাবে।

শেষ কথা "Final Words"

আজ আমরা জানলাম কিভাবে ইউটিউব চ্যানেল ডিলিট করা যায়। যদি আপনার কোন চ্যানেল ডিলিট করতে সমস্যা হয় তবে নিচে কমেন্ট করে জানাবেন আর যদি আপনার কোন বন্ধু তার চ্যানেল ডিলিট করতে চায় তবে অবশ্যই তাকে এই পোস্টটি শেয়ার করবেন আজকের মতো ধন্যবাদ।

আমাদের ব্লগের আরও পোস্ট দেখতে সাইটম্যাপে ক্লিক করুন। 

No comments