ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট বা ডিএক্টিভ করার নিয়ম

Share:
আমরা সকলেই জানি ইনস্টাগ্রাম একটি জনপ্রিয় ফটো, ভিডিও এবং স্টাটাস শেয়ারিং সামাজিক যোগাযোগ মাধ্যম বা সোশ্যাল সাইট। এখানে আমরা সকলকে ফলো এবং সকলের ফটো বা ভিডিওতে লাইক কমেন্ট করতে পারি। কিন্তু অনেক সময় কোন কারণ বশত আমাদের ইনস্টাগ্রাম আইডি ডিলিট অথবা ডিএক্টিভেট করতে হতে পারে তাই আজ ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট করার পদ্ধতি আপনাদের সাথে শেয়ার করবো। এখানে আমরা ইনস্টাগ্রাম আইডি ডিলিট করার দুটো নিয়ম জানবো। 
ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট বা ডিএক্টিভেট করার নিয়ম

নিয়ম ১: ইনস্টাগ্রাম আইডি ডিলিট 

Step 1: Log in Instagram Account 
প্রথমে আপনার মোবাইল অথবা কম্পিউটারের যেকোন ব্রাউজার ব্যবহার করে www.instagram.com ওয়েবসাইটে গিয়ে লগইন করুন। 

Step 2: Tab on Profile Icon
এবার ওপর থেকে আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করার পর Edit Profile ক্লিক করুন । 

Step 3: Temporarily Disable My Account 
এবার Instagram account deactivate পেজের একদম নিচে Temporary disable my account অপশন পাবেন তাইতে ক্লিক করুন।
 
Step 4: Select Reason 
এবার ইনস্টাগ্রাম আইডি আপনি কেন ডিলিট করতে চায়ছেন তার জন্য যেকোন একটি অপশন সিলেক্ট করুন। "why are you deleting your account"

Step 5: Enter Instagram Password 
এবার ইনস্টাগ্রামের সিকিউরিটির জন্য আপনার থেকে পাসওয়ার্ড চাইবে পাসওয়ার্ড দিয়ে আবার Temporary Disabled My Account ক্লিক করুন। 
ইন্সটাগ্রাম আইডি ডিলিট

নিয়ম ২: ইনস্টাগ্রাম একাউন্ট ডিলিট 

আপনি যদি আপনার ইনস্টাগ্রাম একাউন্ট পুরোপুরি ভাবে ডিলিট করে দিতে চান তবে নিচের স্টেপ ফলো করুন এখানে স্টেপ বাই স্টেপ বলা হয়েছে কিভাবে ইনস্টাগ্রাম আইডি ডিলিট করতে হয়। 

Step 1: Use Computer Or Mobile Browser 
ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করার কোন অপশন আপনি ইনস্টাগ্রাম অ্যাপস এ পাবেন না তাই Instagram account permanently delete করতে হলে আপনাকে আপনার মোবাইল অথবা কম্পিউটারের ব্রাউজার ব্যবহার করতে হবে।

Step 2: Open Delete Your Account Page
এবার Instagram account delete পেজে গিয়ে লগইন না থাকলে লগইন করুন। 

Step 3: Why Are You Deleting Your Account 
কেন আপনি আপনার আইডি ডিলিট করতে চায়ছেন যেকোন একটি অপশন সিলেক্ট করে কনফার্ম করার জন্য আপনার পাসওয়ার্ড দিলে Instagram account permanently delete অপশন পাবেন। 

Step 4: Instagram account permanently delete 
এবার আপনার ইনস্টাগ্রাম একাউন্ট সম্পূর্ণ ডিলিট করতে চায়লে নিচে থেকে Instagram account permanently delete অপশনে ক্লিক করুন আপনার একাউন্ট কয়েক দিনের মধ্যে ডিলিট হয়ে যাবে।  
ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট

শেষ কথা "final word"

বন্ধুরা এই আর্টিকেলের মাধ্যমে আমরা জানলাম কিভাবে ইনস্টাগ্রাম আইডি ডিলিট অথবা ডিএক্টিভেট করতে হয়। আশা করি আজকের পোস্টটি আপনার ভাল লেগেছে এমন আরও সোশ্যাল মিডিয়া, ইন্টারনেট, ব্লগিং ইত্যাদি টেকনোলজিস বিষয় জানতে আমাদের সাথে থাকুন ধন্যবাদ howbn.com


No comments