মোবাইল থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার নিয়ম

Share:

ফোন থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার উপায়। আমাদের মোবাইলে আমরা অনেক কিছু Save করে রাখি যেমন ভিডিও, ফটো অথবা কোন গুরুত্বপূর্ণ ফাইল। কিন্তু অনেক সময় আমাদের মোবাইলের ফাইল ম্যানেজার অথবা ফোন মেমরিতে সেভ করা ছবি বা ভিডিও কোন কারণ বশত ডিলিট হয়ে যায় তখন আমরা বুঝতে পারি না কিভাবে ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়া যায়।

মোবাইল থেকে ছবি বা কোন ডকুমেন্টস ডিলিট হওয়ার অনেক কারণ হতে পারে যেমন ভুল বশত ছবি ডিলিট হয় বাচ্ছাদের হাতে অথবা মোবাইল হ্যাঙ্ক করলে আমরা অনেক সময় রিজেক্ট করি তখনও মোবাইল থেকে ছবি ডিলিট হয়। তাই এই পোস্টের মাধ্যমে আমরা জানবো মোবাইল থেকে ডিলিট হওয়া ছবি বা ডকুমেন্টস ফিরিয়ে আনার নিয়ম।  

মোবাইল থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার নিয়ম
Deleted  Images Recover

মোবাইল এপস এর মাধ্যমে কিভাবে ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়া যায়

এই স্মাট ফোনের যুগে আমরা নিজেদের কাজের থেকে অনেক বেশি সময় নিজেদের মোবাইলে দিয়ে থাকি আর সেই কারণে ভুলবশত আমাদের মোবাইলের ছবি অনেক সময় ডিলিট হয়ে যায় তাই এখানে আজ আমি যেই ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার উপায়টা বলবো সেটি আপনি আপনার মোবাইল দিয়েয় করতে পারবেন। 

আপনি যদি গুগলে সার্চ করেন কিভাবে ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়া যায় তবে অনেক উত্তর পাবেন তার মধ্যে সব গুলো হয়তো কাজ করে না। সেই জন্য আপনাদের কথা চিন্তা করে আমার ব্যবহিত কয়েকটি এমন এপস এর কথা বলবো যার সাহায্যে কোন ঝামেলা ছাড়ায় খুব সহজে আপনি আপনার ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনতে পারবেন।      

  • Diskdigger
  • Restore Image      
  • EaseUs Mobisever                                          

Diskdigger এর সাহায্যে মোবাইলে ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার উপায়     

Diskdigger খুব ভালো একটি ফটো রিকভারিং এপস। এর সাহায্যে সহজেই মোবাইলের ডিলিট হওয়া ছবি ছবি ফিরিয়ে আনা যায়। এখনো পর্যন্ত ৫০ মিলিয়নের বেশি মানুষ এই এপসটি প্লেস্টোর থেকে ডাউনলোড করেছেন। আসুন দেখি Diskdigger এর সাহায্যে মোবাইলে ডিলিট হওয়া ছবি ফিরে পাওয়ার উপায়।  

  1. Step 1: প্রথমে প্লেস্টোর থেকে Diskdigger অ্যাপসটি আপনার মোবাইলে ডাউনলোড এবং ইন্সটল করেনিন।
  2. Step 2: এবার Diskdigger এপসটি খুলুন এবং ওপর থেকে "Start Basic Scan" বটনে ক্লিক করুন।   
  3. Step 3: কয়েক সেকেন্ডের মধ্যেই Diskdigger আপনার সমস্ত ডিলিট হওয়া ছবি "Scan" করে দেখাবে আপনি যেই ছবিটি রিকভার বা আবার ফিরে পেতে চান তার পাশে √ দিয়ে "Recover" বটনে ক্লিক করুন।                      
  4. Step 4: এখন আপনাকে "Location" সিলেক্ট করতে হবে ডিলিট হওয়া ছবি গুলো আপনি কোথায় Save করে রাখতে চায়ছেন এখান থেকে ২ নম্বর সিলেক্ট করুন।
  5. Step 5: এবার আপনার সামনে Memory card/ Phone stroe এর অপশন আসবে এখানে আপনি আপনার ছবিটি যেই ফোল্ডারে রাখতে চান সিলেক্ট করে Ok বটনে ক্লিক করলে আপনার ছবি সেভ হয়ে যাবে।                                               

মোবাইল থেকে ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনার নিয়ম     

ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনুন Restore Image এর সাহায্যে। এই এপসটিও দারুণ কাজ করে মেমোরি কার্ড থেকে ছবি ফিরিয়ে আনতে এবং ব্যবহার করাও খুব সহজ। শুধু নিচের কয়েকটি "Step Flow" করলেই আপনার ছবি আবার ফিরে পাবেন। 

  1. Step 1: প্রথমে আপনার মোবাইলে প্লেস্টোর থেকে Restore Image অ্যাপসটি ডাউনলোড এবং ইন্সটল করুন।        
  2. Step 2: এবার "Search The Image You Want To Restore" বটনে ক্লিক করুন। 
  3. Step 3: এবার কিছুক্ষণের মধ্যে আপনার ডিভাইস Scan হয়ে আপনার ডিলিট হওয়া ফোল্ডার গুলো দেখতে পাবেন।  
  4. Step 4: এখানে সমস্ত ফোল্ডার খুলে দেখুন আপনার ডিলিট হওয়া ছবি খুঁজে পেলে সেগুলো সিলেক্ট করে Restore Image বটনে ক্লিক করলে আবার আপনার ছবি রিস্টার্ট হয়ে যাবে।                  
শেষ কথা "Final Word"

বন্ধুরা আমরা আজ এই পোস্টের মাধ্যমে জানলাম ফোন মেমরি থেকে ডিলিট হয়ে যাওয়া ছবি কিভাবে ফিরিয়ে আনা যায়। ডিলিট ছবি ফিরিয়ে আনার  এপস এর বিষয়ে।  আশা করি আজকের পোস্টটি আপনার কাজে আসবে। যদি কারোর কোন সমস্যা হয় দয়া করে কমেন্ট করে জানাবেন আর পোস্টটি ভালো লাগলে অবশ্যই বন্ধু দের সাথে শেয়ার করবেন আজকের মতো ধন্যবাদ। 

No comments