কিভাবে ফেসবুকের নাম চেঞ্জ বা পরিবর্তন করবেন

Share:

ফেসবুক খুব জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। রোজের কয়েক মিলিয়ন মানুষ ফেসবুক ব্যবহার করে। কাজেই আপনিও যদি ফেসবুক ব্যবহার কারি হয়ে থাকেন আর আপনি যদি চান আপনার বন্ধু, আত্মীয় এবং পরিবারের মানুষ সহজেই আপনাকে খুঁজে পাবে ফেসবুকে তবে আপনার আসল নাম আর তথ্য ফেসবুকে দেবেন।

ফেসবুক আইডি তৈরি করার সময় বেশির ভাগ মানুষ ফেসবুকে অন্য নাম দেয় ফলে কেউ তাকে খুঁজে পায় না। আবার অনেকে শুরুতে নিজেদের পরিচয় গোপন রাখতে চায় অথবা ফেসবুকে আইডি তৈরির সময় নাম ভুল হয়ে যায়। তাই আজ এই পোস্টে আমরা জানবো কিভাবে ফেসবুক নাম চেঞ্জ করবো।

আবার অনেকে আছেন কিভাবে ফেসবুকে নাম চেঞ্জ করতে হয় জানেন তবু করতে পারেন না। কারণ ফেসবুকের নিয়ম অনুসারে একবার নাম পরিবর্তন করার পর ৬০ দিন পর্যন্ত আপনি নাম পরিবর্তন করতে পারবেন না। তাই এখানে লিমিট ছাড়া ৬০ দিনের আগেই ফেসবুক নাম পরিবর্তন করার নিয়ম আজ আপনাদের বলবো। 

ফেসবুক নাম চেঞ্জ


কিভাবে ফেসবুক নাম চেঞ্জ বা পরিবর্তন করবো

ফেসবুক নাম পরিবর্তন করা খুব সহজ আপনি যেকোনো ব্রাউজার অথবা আপনার ফেসবুক অ্যাপস ব্যবহার করে এই কাজ করতে পারেন। আমি এখানে ফেসবুক লাইট দিয়ে ফেসবুকের নাম চেঞ্জ করবো। 

Step 1: প্রথমে আপনার ফেসবুক অ্যাপসে লগইন করুন আর মেনু বার থেকে Settings ক্লিক করুন। 


Step 2: এবার Personal information ক্লিক করুন। 

Step 3: এখানে আপনার নাম দেখতে পাবেন তার পাশে Edit অপশনে ক্লিক করুন। 

Step 4: এখানে প্রথম বক্সে আপনার নাম আর তৃতীয় বক্সে স্যার নাম দিয়ে নিচে থেকে Review Change ক্লিক করুন। 

Step 5: এবার আপনার ফেসবুক পাসওয়ার্ড দিয়ে  Save Change ক্লিক করুন।


ফেসবুক নাম পরিবর্তন করুন ৬০ দিনের আগেই

ওপরের নিয়ম অনুযায়ী যাদের নাম পরিবর্তন হচ্ছে না তারা এই স্টেপ ফলো করতে পারেন। তার জন্য প্রথমে যেকোন ব্রাউজার ব্যবহার করে ফেসবুকে লগইন করে নিন। তারপর এই লিঙ্কে চলে যান। 

  1. এবার প্রথম বক্সে আপনার নাম দিন।
  2. তৃতীয় বক্সে আপনার পদবী দিন। 
  3. এখান থেকে যেকোন একটা অপশন সিলেক্ট করুন কেনো আপনি নাম পরিবর্তন করছেন।
  4. এখানে আপনার পরিচয় পত্রের একটা ছবি আপলোড করতে হবে।
  5. এবার Save বটনে ক্লিক করুন। ২৪ ঘন্টার মধ্যে আপনার নাম পরিবর্তন হয়ে যাবে। 

শেষ কথা "Final word"
বন্ধুরা আমরা আজ জানলাম ফেসবুকে নাম কিভাবে চেঞ্জ বা পরিবর্তন করে। আশ করি পোস্টটি আপনার ভালো লেগেছে। যদি এই পোস্টের দ্বারা আপনি উপকৃত হয়ে থাকেন। তবে অবশ্যই শেয়ার করে সকলকে জানার সুযোগ করে দেবেন। আর Facebook Name Change করতে কোন সমস্যা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। 

No comments