ইউটিউব থেকে mp3 গান ডাউনলোড কিভাবে করবেন

Share:

আমরা গান প্রিয় বাঙালি সব সময় আমরা গান শুনতে চায় কিন্তু ভালো ভালো সং ইউটিউব ছাড়া আর কোথাও পাওয়া যায় না। আর আমাদের সময় বা অতো এমবি সবসময় থাকে না ইউটিউব ভিডিও দেখার। তাই আজকে আমরা জানবো ইউটিউব mp3 সং বা গান ডাউনলোড কিভাবে করে। ইউটিউব থেকে mp3 গান ডাউনলোড করা খুব সহজ এই পোস্টটি দেখার পর আর কোথাও আপনাকে সার্চ করতে হবে না। 

আজকের দিনের সবথেকে জনপ্রিয় ভিডিও শেয়ারিং সোশ্যাল সাইট ইউটিউব এখানে প্রতি দিন কয়েক লক্ষ ভিডিও আপলোড করা হয়। ইউটিউবে কিভাবে ভিডিও আপলোড করে এই বিষয়ে আগেই বলেছি আপনার যদি কোন ইউটিউব চ্যানেল না থাকে তবে এখান থেকে ইউটিউব চ্যানেল কিভাবে বানাতে হয় পোস্টটি দেখতে পারেন। 

ইউটিউব থেকে mp3 গান ডাউনলোড কিভাবে করবেন


ইউটিউব থেকে mp3 গান ডাউনলোড কিভাবে করবেন

আপনার কাছে যদি স্মার্ট ফোন না থাকে তবে আপনি জিও ফোনেও ইউটিউব থেকে mp3 গান ডাউনলোড করতে পারবেন এই পদ্ধতিতে। এখানে আজ শুধু আপনাদের সাথে ইউটিউব থেকে অডিও গান ডাউনলোড করতে বলবো না সাথে কপিরাইট ফ্রি গানও আপনি পাবেন। 

কপিরাইট ফ্রি গান বলার অর্থ আপনি যেখানে খুশি এই অডিও, ভিডিও বা mp3 ব্যবহার করতে পারেন। মানে আপনি যদি আপনার কোন ইউটিউব ভিডিওর জন্য মিউজিক বা গান দিতে চান সেটাও এই পদ্ধতিতে করতে পারেন কোন রকম কপিরাইট ইসু আসবে না।


ইউটিউব থেকে mp3 সং ডাউনলোড করার নিয়ম

আমরা সকলেই মোবাইলে বেশি গান শুনি তাই এখানে মোবাইল দিয়ে ইউটিউব থেকে mp3 গান ডাউনলোড করা আপনাদের দেখাবো। ইউটিউব mp3 গান ডাউনলোড করতে নিচের স্টেপ ফলো করুন। 

Step 1: প্রথমে ইউটিউব অ্যাপস খুলুন আর আপনার পছন্দের ভিডিও Search করুণ। 

Step 2: ভিডিও সার্চ হয়ে গেলে ডানদিকের কোনে এই 3 line ক্লিক করুন। (নিচে ছবি দেখুন)।

Step 3: এখন অনেক গুলো অপশন পাবেন এখান থেকে Creative Commons ক্লিক করে নিচে থেকে Apply করুণ।

Step 4: এবার আপনার পছন্দের যেকোন ভিডিওতে গিয়ে v আইকনে ক্লিক করে একটু নিচের দিকে আসুন।

Step 5: এখানে ভিডিও ডেসক্রিপশনের নিচে যদি দেখেন Creative Commons Attribution License (Reuse Allowed) তবেই নেবেন। Reuse allowed মানে আবার যেখানে ইচ্ছে ব্যবহার করা যায়। 

Step 6: এবার ওপর থেকে শেয়ার আইকনে ক্লিক করে Copy Link লিংক কপি করুন। 

Step 7: এবার আপনার ফোন ব্রাউজার বা Chrome ব্রাউজার দিয়ে গুগলে সার্চ করুন YTmp3 আর প্রথম ওয়েবসাইটে যান।

Step 8: এখানে খালি বাক্স আপনার কপি করা লিংকটা Past করে পাশের Convert এ ক্লিক করুন। 

Step 9: কয়েক সেকেন্ডের মধ্যে আপনার mp3 convert হয়ে যাবে ওপরে গানের নাম দেখতে পাবেন তার নিচে Download বটনে ক্লিক করুন ।।


ইউটিউব mp3 song ডাউনলোড

বন্ধুরা ইউটিউব থেকে mp3 গান ডাউনলোড করার সব থেকে সহজ পদ্ধতি এটাই ছিল। প্লেস্টোর থেকে আপনি হয়তো mp3 গান ডাউনলোড অ্যাপস পেয়ে যাবেন কিন্তু সেখানে অনেক বিজ্ঞাপন পাবেন তার পর অনেক কিছু পারমিশন চায় তাই আমার মতে এটাই ভালো নিয়ম। পোস্টটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন আর বুঝতে অসুবিধা হলে নিচে থেকে ভিডিও দেখতে পারেন ধন্যবাদ। 

No comments